বাংলাদেশ আওয়ামী তথ্য প্রযুক্তি লীগ ও বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্রের প্রধান উপদেষ্টার দায়িত্ব নিলেন সফল রাজনীতিবিদ ফারুক খান এম পি

সম্প্রতি বাংলাদেশ আওয়ামী তথ্য প্রযুক্তি লীগ ও বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্রের ছয় বছর পূর্তিতে সংগঠনটির প্রধান উপদেষ্টার দায়িত্ব গ্রহন করেছেন প্রবীণ রাজনীতিবিদ জনাব ফারুক খান এম পি।বাংলাদেশ আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক সফল মন্ত্রী এই বর্ষীয়ান মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা কর্মকর্তা সম্প্রতি তাঁর ক্যান্টনমেন্ট এর বাসভবনে এক প্রস্তুতি সভায় সংগঠনটির তরুন সভাপতি,তথ্য প্রযুক্তিবিদ ও গবেষক ডঃ ফয়সাল কামাল এর প্রস্তাবনায় প্রধান উপদেষ্টার দায়িত্ব নিতে সম্মতি প্রদান করেন।

Faruk Khanউল্লেখ্য যে, বাংলাদেশ আওয়ামী তথ্য প্রযুক্তি লীগ একটি মেধাবী পেশাজীবী ও ছাত্র দের সমন্বয়ে গঠিত সংগঠন । সমাজের চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, আইনজীবী, ব্যাংকার ও তরুন উদ্যোক্তা দের নিয়ে এই মেধাভিত্তিক আওয়ামী পেশাজীবী সংগঠনটি গঠিত হয় ২০০৯ সালে। বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র এই প্রযুক্তি নির্ভর সংগঠনটিরেই একটি গবেষণা কেন্দ্র।

আন্তর্জাতিক রাজনীতি, আঞ্চলিক উন্নয়ন, তথ্য প্রযুক্তি, বিনিয়োগ সহ গঠনমূলক মেধাভিত্তিক কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের আদর্শ সমাজে প্রতিষ্ঠা করা ও আগামী দিনের তরুন ও মেধাবী নেতৃত্ব তৈরি করাই এই সংগঠনের একমাত্র লক্ষ্য। সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে গঠিত গভর্নিং বডি ও রাজনৈতিক নেতৃবৃন্দের সমন্বয়ে গঠিত উপদেষ্টা মণ্ডলীগণ এই সংগঠনটির মূল চালিকা শক্তি। মেধাবী ও সফল রাজনীতিবিদ জনাব ফারুক খান এম পি, আগামী দিনগুলোতে এই সংগঠনটির প্রধান উপদেষ্টা হয়ে দিকনির্দেশনা দিবেন । তরুন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ডঃ ফয়সাল কামাল- সভাপতি ও সাবেক ছাত্র নেতা ও আইনজীবী দীর্ঘতম বড়ুয়া দ্বিগু – সাধারন সম্পাদক হিসেবে আগামী দিনে সংগঠনটি পরিচালনা করবেন।

——————————————

সংবাদ প্রেরক

ইস্মাইল হোসেন শুভ,এল এল বি

যুগ্ম সম্পাদক

বাংলাদেশ আওয়ামী তথ্য প্রযুক্তি লীগ

২৩,বঙ্গবন্ধু অ্যাভেন্যু, ঢাকা।

যোগাযোগ  ০১৭৬২৪৮৪৮৪৮

%d bloggers like this: