আরাফাত রহমান কোকোর মৃত্যুতে চট্টগ্রামের নাগরিক সমাজের শোক প্রকাশ

২৪ জানুয়ারী ২০১৫: চট্টগ্রাম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. সিদ্দিক আহমেদ, জাতীয়তাবাদী শিক্ষক সমিতি সভাপতি ড.আ ন ম মুনির আহমেদ, মহানগরী বিএনপি সভাপতি আমির খুসরু মাহমুদ চৌধুরী , সাধারন সম্পাদক ডা. শাহাদাত হোসেন সহ চট্টগ্রামের বিভিন্ন নাগরিক সংগঠন – পেশাজীবি সংগঠন ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। শোক বার্তায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ছেলে আরাফাত রহমানের আত্মার মাগফেরাত কামনা করেন তারা।

শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তারা বলেন, আল্লাহর কাছে প্রার্থনা, জাতির এই দুর্দিনে আল্লাহতায়ালা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তার ছেলের অকাল মৃত্যুতে যে শোক পেয়েছেন তা সহ্য করার তওফিক দান করুন।

বাংলাদেশ ন্যাশনাল পলেসি ফোরাম (বিপিএফ ) সভাপতি সাইদ আল নোমান, সাধারণ সম্পাদক ওয়াহিদ জামান। তারা বলেন, বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান যেন তার ভাইয়ের শোক কাটিয়ে উঠতে পারেন, সেই প্রার্থনা করে বলেন- দেশের সকল ছাত্রসমাজের মাঝেই তিনি তার ভাইকে খুঁজে পাবেন।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আমিনুর ইসলাম তৌহিদ্ ও সাধারণ সম্পাদক সাইফুদ্দিন সালাম মিঠু শোক  ও দুঃখ প্রকাশ করেছেন। নেতৃদ্বয় মরহুমের রূহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন সেই দোয়াও করেন।

পৃথক শোকবার্তায় শোক প্রকাশ করেছেন জাতীয়তাবাদী ছাত্রদল উত্তর জেলার আহবায়ক সারওয়ার উদ্দিন সেলিম, সিনিয়র যুগ্ম আহবায়ক নুরুল আলম নুরু। বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, দেশের এই দুঃসময়ে এতবড় একটি শোক কাটিয়ে ওঠা সত্যিই অনেক কঠিন ব্যাপার। আমরা দেশের সকল ছাত্রসমাজ আল্লার কাছে দোয়া করছি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যেন এই শোক কাটিয়ে উঠতে পারেন। তিনি তার এক সন্তানকে হারিয়েছেন কিন্তু আমরা তার লাখো সন্তান তার বাঁচার অনুপ্রেরণা হয়ে থাকব।

দক্ষিণ জেলা ছাত্রদল আহবায়ক জসিম উদ্দিন, সিনিয়র যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পৃথক এক শোক বার্তায় শোক্ ও দু:খ প্রকাশ করেছেন।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন ড্যাব চট্টগ্রাম শাখার সভাপতি ডা. খুরশিদ জামিল, সাবেক সাংসদ মোস্তাফা কামাল পাশা, উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য অধ্যাপক ইউনুচ চৌধুরী, আলহাজ সালাউদ্দিন, নরুল আমিন, আবু আহমেদ হাসনাত, সাবেক সহ সভাপতি এস এম ফজলুল হক, এমডিএম কামাল উদ্দিন। জাতীয়তাবাদী পেশাজীবি সমন্বয় পরিষদ, জাসাস চট্টগ্রাম মহানগর শাখা, জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিন জেলা, জিয়া মঞ্চ চট্টগ্রাম শাখা, জিয়া পরিষদ চট্টগ্রাম।

(সংকলিত)

E-mail: justnewsbd.ctg@gmail.com

Comments

comments

Loading...