We are proud of you

ব্লিটজ ডেস্ক

টিউলিপ সিদ্দিক, রুপা হক, রুশনারা আলী ব্রিটিশ পার্লামেন্টে এমপি নির্বাচিত হওয়ায়, তিন বাংলাদেশী ব্রিটিশকে উইক্লি ব্লিটজ এর পক্ষ থেকে শুভেচ্ছা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য নাতনী টিউলিপ সিদ্দিক আশাকরি ঢাকা-লন্ডন সম্পর্ক উন্নয়নে শক্তিশালী ভূমিকা রাখবে। আমরা বিশ্বাস করি ভবিষ্যতে তিনি বিশ্বের দরবারে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করবে। আমরা আশাকরি নির্বাচিত একটি নেত্রী বাংলাদেশের কারাগারে আটক আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন জঙ্গিবাদ বিরোধী সাংবাদিক এবং উইক্লি ব্লিটজ এর সম্পাদক সালাহ উদ্দিন শোয়েব চৌধুরীর মুক্তির ব্যাপারে সোচ্চার হবেন। আল কায়েদা, আইসিস এবং বহু ধর্মীয় জঙ্গিবাদের এজেন্টদের ষড়যন্ত্রের শিকার হয়ে শোয়েব চৌধুরী দীর্ঘ ত্রিশ মাস যাবত কারাগারে মানবেতর জীবন যাপন করছেন। ইসলামি জঙ্গিবাদের বিরুদ্ধে লেখালেখির কারনে ইসলামি জঙ্গিবাদের দোসররা শোয়েব চৌধুরীর উপর ক্ষুব্ধ হয়ে তার বিরুদ্ধে ধর্মদ্রোহ এবং রাষ্ট্রদ্রোহের মিথ্যা মামলা করে। একাধিকবার তার প্রাণনাশের চেষ্টা চালানো হয়। ২০১৪ সালের ৯ জানুয়ারী তাকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। আল কায়েদা এবং জঙ্গিবাদের বাংলাদেশের এজেন্টরা শোয়েব চৌধুরীর কারাদণ্ডাদেশের ব্যাপারে কলকাঠি নাড়ে। ওরা তাকে ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদ এর এজেন্ট এবং ইহুদিদের মিত্র আখ্যা দিয়ে ব্যাপক প্রোপাগান্ডা চালায়।

টিউলিপ সিদ্দিকের বিজয়ে আমরা আনন্দিত কিন্তু তিনি কি পারবেন সাংবাদিক শোয়েব চৌধুরীর পক্ষে সোচ্চার হতে। যাদের ষড়যন্ত্রে শোয়েব চৌধুরী কারাগারে সেসব আল কায়েদা ও জঙ্গিবাদের এজেন্টদের চিহ্নিত করে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর দাবিতে সোচ্চার হতে কি পারবেন তিনি? রুশনারা আলী এ বিষয়ে অতীতে চুপ থেকেছেন। ব্রিটিশ কলামিস্ট ক্রিস্টিনা ইংল্যান্ডের আহবানে সাড়া দেননি, কারন রুশনারা আলী আল কায়েদা এবং ইসলামী জঙ্গিবাদের অখুশির পাত্রী হতে নারাজ। দেখা যাক এবার টিউলিপ সিদ্দিক এবং রুপা হক কি করেন।

ব্রিটিশ নির্বাচনে ডেভিড ক্যামেরনের কনজারভেটিভ দলের বিজয়ে আমরা উচ্ছ্বসিত এবং তাদেরকে আমারা অভিনন্দন জানাই। অভিনন্দন জানাই স্কটিশ ন্যাশনাল পার্টি নর্দার্ন আইরিশ পার্টিকে।

Comments

comments

Loading...