Connect with us

ঈদে ৩০ টির বেশি নাটকে মুকিত জাকারিয়া

মুকিত জাকারিয়া, সোহেল আরমান, মোস্তফা কামাল রাজ, সাগর জাহান, প্রীতি দত্ত, নাজমুল রনি, শহীদ উন নবী, মনসুরুল আলম চঞ্চল

Leisure

ঈদে ৩০ টির বেশি নাটকে মুকিত জাকারিয়া

রানা মল্লিক

বাংলাদেশের টেলিভিশন এবং সিনেমা দর্শকদের কাছে মুকিত জাকারিয়া একটি জনপ্রিয় নাম। অভিনয়ের পাশাপাশি অনেকগুলো বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েও তিনি দর্শকদের ভালোবাসা কুড়িয়েছেন। বিনোদন জগতের সবার কাছেও মুকিত জাকারিয়া একটি প্রিয় নাম। মিডিয়ার সবাই তাঁকে ভালোবাসেন – আপনজন জানেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায় নিয়মিতভাবেই নির্মাতা এবং শিল্পীদের অনেক স্ট্যাটাসের বিষয় থাকেন মুকিত জাকারিয়া এবং তাঁর স্ত্রী মেরি জাকারিয়া। ওনাদের আন্তরিকতা আর আতিথিয়তার প্রশংসায় পঞ্চমুখ মিডিয়ার সদস্যরা।

আসছে ঈদুল ফিতরে টেলিভিশন চ্যানেলগুলো অনেকটাই মুকিত জাকারিয়াময় থাকবে। কারণ, এবারের ঈদ খ্যাতিমান অভিনেতা মুকিত জাকারিয়া’র জন্যে অন্যরকম বিশেষ ঈদ। কারণ এবারের ঈদে জনপ্রিয় এই অভিনেতাকে বিভিন্ন টেলিভিশন চ্যানেল এবং ইউটিউব চ্যানেলের সাত-পর্বের বিশেষ নাটক, খন্ড নাটক মিলিয়ে ৩০ টারও বেশি নাটকে দেখা যাবে।

এরই মাঝে তিনি সাগর জাহানের পরিচালনায় ‘শেফালীর প্রেমিকেরা’সহ আরো দুটি সাত পর্বের ধারাবাহিক নাটকের কাজ শেষ করেছেন।

এছাড়া বুধবার তিনি ডি এস চঞ্চলের পরিচালনায় ছয় পর্বের ধারাবাহিক নাটক ‘লটারী’ শুটিং-এ ছিলেন। আগামী ঈদে মুকিত জাকারিয়াকে সোহেল আরমান, মোস্তফা কামাল রাজ, সাগর জাহান, প্রীতি দত্ত, নাজমুল রনি, শহীদ উন নবী (তিনটি নাটক), স্বাধীন ফুয়াদ, মনসুরুল আলম চঞ্চল, নির্ঝর’সহ আরো বেশ কয়েকজন পরিচালকের পরিচালনায় ত্রিশটি খ- নাটকে দেখা যাবে তাকে।

মুকিত জাকারিয়া বলেন, ‘এবারের ঈদেও প্রত্যেকটি নাটকেই আমাকে ভিন্ন ভিন্ন চরিত্রে দেখা যাবে। এটা সত্যি যে একটি চরিত্রের সাথে আরেকটি চরিত্রের কোনই মিল নেই। যে কারণে কাজগুলো নিয়ে আমি আশাবাদী।

তিনি বলেন, খ্যাতিমান নির্মাতাদের সাথে কাজ করে যেমন স্বাচ্ছন্দ্যবোধ করি, ঠিক তেমনিভাবে নতুন কিংবা উঠতি নির্মাতাদের সাথে কাজ করতেও স্বাচ্ছন্দ্যবোধ করি। কারণ, আমার কাছে মনে হয়, প্রত্যেক নির্মাতার কাছ থেকেই আমি কিছু-না-কিছু শিখি।  প্রত্যেক নির্মাতার সামনেই আমি নিজেকে চরিত্রানুযায়ী যতোটা ভালোভাবে উপস্থাপন করা যায়, তাই করার চেষ্টা করি।

আমার উপর নির্মাতাদের যে আস্থা সেটাকে আমি শ্রদ্ধা জানাই, সম্মান জানাই। ভালো ভালো গল্পে কাজ করে যেতে চাই। শুধুমাত্র কয়েকদিনের জন্য জনপ্রিয়তায় থাকার মানসিকতা আমার নেই। কিছু ভালো ভালো কাজ করে দৃষ্টান্ত স্থাপন করে যেতে চাই। বাকীটা আল্লাহ ভরসা।’

মুকিত জাকারিয়া প্রথম সিনেমাতে অভিনয় করেন মোস্তফার সরয়ার ফারুকীর নির্দেশনায় ‘টেলিভিশন’ সিনেমায়। পরবর্তীতে ‘পিঁপড়া বিদ্যা’সহ আরো ৫/৬টি সিনেমায় অভিনয় করেন। নোয়াখালীর বেগমগঞ্জের সন্তান মুকিত জাকারিয়ার বাবা প্রয়াত ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান ও মা তাহমিনা খাতুন।

Please follow Blitz on Google News Channel

Blitz’s Editorial Board is not responsible for the stories published under this byline. This includes editorials, news stories, letters to the editor, and multimedia features on BLiTZ

Click to comment

Leave a Comment

More in Leisure

To Top
%d bloggers like this: