Connect with us

বন্ধ হয়নি সরকার-বিরোধী ইউটিউব চ্যানেলগুলো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, আইজি ডঃ বেনজির আহমেদ, ইউটিউব চ্যানেল

News

বন্ধ হয়নি সরকার-বিরোধী ইউটিউব চ্যানেলগুলো

উগ্র সাম্প্রদায়িক অপশক্তি হেফাজতে ইসলামসহ কিছু দেশ-বিরোধী দল ও গোষ্ঠীর বিরুদ্ধে যখন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল এবং আইজি ডঃ বেনজির আহমেদ এর বলিষ্ঠ নির্দেশনায়  বাংলাদেশ পুলিশ অত্যন্ত সফলভাবে অভিযান পরিচালনা করছে, তখনও বন্ধ করা যাচ্ছেন সরকার বিরোধী অপপ্রচারে ব্যস্ত বেশকিছু ইউটিউব চ্যানেল এবং  অবৈধ আইপি টিভি। এসব ইউটিউব চ্যানেল এবং অবৈধ আইপি টিভি’র সম্পর্কে ব্লিটজ-এ একাধিক অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর উস্কানিমূলক বক্তব্য প্রদানকারী কিছু হেফাজত নেতাকে গ্রেফতার করা হলেও, এখন অব্দি সরকার-বিরোধী ইউটিউব চ্যানেলগুলো বন্ধে কোন ব্যবস্থা কেনো নেয়া হয়নি এনিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন।

জানা গেছে, ইউটিউবে এইউটিভি ২৪ নিউজ নামের একটি চ্যানেলে প্রায় প্রতিদিনই সরকারের বিরুদ্ধে চরম উস্কানিমুলক বক্তব্য সম্বলিত ভিডিও প্রকাশ করা হচ্ছে। এসব ভিডিও’র মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের বিভিন্ন মন্ত্রী, নেতা এবং সসস্ত্র বাহিনীর অনেক ঊর্ধ্বতন কর্মকর্তাদের সম্পর্কে চরম আপত্তিকর মন্তব্য আছে। পাশাপাশি কিছু ভিডিওতে আওয়ামীলীগের নেতা-কর্মীদের উপর হামলার পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার উস্কানীও দেয়া হচ্ছে। পাঁচ কোটির বেশী লোক এই ইউটিউব চ্যানেলের বিভিন্ন ভিডিও দেখেছেন। এটি কে পরিচালনা করছে তা জানা না গেলেও, ওই চ্যানেলের সাথে যোগাযোগ করার জন্যে ০১৭১-৫০০-১৮৮২ মোবাইল নম্বরটি দেয়া আছে।

ইউটিউবে ‘ইসলামের খুঁটি’ নামের একটা চ্যানেলে বিপুল সংখ্যক সরকার বিরোধী ভিডিও আছে। গত ২০শে এপ্রিল এই চ্যানেলে ‘ভারতীয় পুলিশ দিয়ে উলঙ্গ করে পিটিয়েছে মামুনুল হককে’ শিরোনামের একটি ভিডিওতে এক ব্যক্তিকে দেখা গেছে হেফাজত নেতা মামুনুল হকের রিমান্ড নিয়ে পরিকল্পিতভাবে বানোয়াট তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাতে। এই ভিডিওটি এরই মাঝে প্রায় আড়াই লাখ লোক দেখেছেন। এবিষয়ে এর আগে গত ২৩শে এপ্রিল ব্লিটজ-এর একটি রিপোর্ট প্রকাশিত হয়। কিন্তু এখনও ওই চ্যানেলটি বন্ধের কোনও উদ্যগ নেয়া হয়নি।

‘ইসলামের খুঁটি’ নামের এই সরকার-বিরোধী ইউটিউব চ্যানেলের উপরোক্ত ভিডিওটিই ‘হলি টিভি২৪’ নামের আরেকটি ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে। ধারণা করা হচ্ছে, সংঘবদ্ধভাবে সরকার-বিরোধী চক্র এভাবে ইউটিউব এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে একের-পর-এক প্রোপাগান্ডা ভিডিও ছড়িয়ে যাচ্ছে।

ব্লিটজ-এর অনুসন্ধানী টিম এরই মাঝে ইউটিউবে বেশকিছু সরকার-বিরোধী চ্যানেল সনাক্ত করেছে। এগুলো হচ্ছে – এইউটিভি নিউজ২৪, আলিফ টিভি অফিশিয়াল, জাদিদ মিডিয়া, ইসলামিক লাইফ, আজমবিডিটিভি, ওয়াজ ভিশন বিডি, নুর ইসলামিক মিডিয়া, এমএইচআর বাংলা ওয়াজ, বাংলা মিডিয়া, আলোর বাহার, বিডি ইসলাম এইচডি, নিউ ওয়াজ মিডিয়া, মুসলিম টিভি, ওয়াজ অফিশিয়াল, হলি টিভি২৪, ২৪ নিউজ বিডি ইত্যাদি।

Please follow Blitz on Google News Channel

Contents published under this byline are those created by the news team of WeeklyBlitz

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More in News

Advertisement

Trending

Newsletter Subscription

Advertisement

Facebook

Advertisement

More…

Latest

Advertisement
To Top