Connect with us

ব্লিটজ-এর সহযোগী বাংলা পত্রিকা জমজমাট শিগগিরি আসছে

Press Release

ব্লিটজ-এর সহযোগী বাংলা পত্রিকা জমজমাট শিগগিরি আসছে

ফরিদুল আলম ফরিদ

সাফল্যজনকভাবে প্রকাশনার ১৬ বছর পূর্তির পর আন্তর্জাতিক মহলে দারুণভাবে সমাদৃত ইংরেজি পত্রিকা ব্লিটজ এবার প্রকাশ করতে যাচ্ছে একটি সার্বজনীন পত্রিকা – জমজমাট। আগামী কয়েকদিনের মধ্যেই জমজমাট-এর অনলাইন সংস্করণ চালু হচ্ছে।

যা-যা থাকবে জমজমাট-এ

জমজমাট এমন একটা পত্রিকার সহযোগী প্রকাশনা যেটির খ্যাতি এবং পরিচিতি বিশ্বজোড়া। সঙ্গত কারনেই প্রকাশিতব্য পত্রিকাটির প্রতি সবার প্রত্যাশাও প্রচন্ড। এসব কথা মাথায় রেখেই জমজমাট-এর পরিকল্পনা সাজানো হয়েছে। এটিতে বিনোদন জগতের সব খবর তো থাকবেই, এর পাশাপাশি থাকবে রাজনীতি, অর্থনীতি, অপরাধ, সমাজ, আন্তর্জাতিকসহ সব বিষয়ই থাকবে জমজমাট-এ। দুই বাংলার নবীন-প্রবীণ লেখকরা এটিতে নানা বিষয়ে লিখবেন।

জমজমাট-এর অন্যতম বৈশিষ্ট হবে ব্যাতিক্রমধর্মী সাক্ষাতকার, যা অন্য কোনো বাংলা পত্রিকাতেই এখন নেই। আরেক আকর্ষণ হচ্ছে অনুসন্ধানী প্রতিবেদন। প্রধাণমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার – দুরনীতিমুক্ত, জংগীবাদমুক্ত, সন্ত্রাসমুক্ত এবং অপরাধমুক্ত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে জমজমাট সহযোগী শক্তির ভুমিকা রাখবে। আমরা চাই সমৃদ্ধ বাংলাদেশ। অসাম্প্রদায়িক বাংলাদেশ। আর সে লক্ষ্যকে সামনে রেখেই জমজমাট এর ভূমিকা রাখবে।

সব মিলিয়ে পত্রিকাটি যে পাঠকদের ভালো লাগবে এতে কোনো সন্দেহই নেই।

যা বলছেন আমাদের শুভাকাঙ্ক্ষীরা

সিনিয়র সাংবাদিক মহসিন হাবিব অনেকদিন ধরেই চাচ্ছিলেন ব্লিটজ পরিবার একটা বাংলা পত্রিকা বের করুক। এবার জমজমাট প্রকাশের খবরে তিনি দারুন খুশি।

কলকাতার নবীন চিত্র পরিচালক রিনো দত্ত বলেন, “সাংবাদিকতার ক্ষেত্রে ব্লিটজ সম্পাদক সালাহ উদ্দিন শোয়েব চৌধুরীর খ্যাতি নিয়ে নতুন করে কিছু বলার প্রয়োজন নেই। যারা ওনার লেখা পড়েন কিংবা ব্লিটজ সম্পর্কে জানেন ওরা নিশ্চয়ই জমজমাট-এর কাছ থেকেও আন্তর্জাতিকমানের সাংবাদিকতা আশা করবেন। আমি চাই, বাংলা পত্রিকাটিও যেনো ব্লিটজ-এর মতোই নির্মোহ হয় – আপসহীন হয়। তাছাড়া অবশ্যই যেনো এটি দু’বাংলার পাঠকদের কথা মাথায় রেখে এমন কিছু বিষয় উপস্থাপন করে যা সব বাঙ্গালীরই ভালো লাগে। টক-ঝাল-মিষ্টির ষোলোকলাই যেনো স্থান পায় এটিতে”।

বাজারে এতো পত্রিকার ভিড়ে আরো একটি বাংলা পত্রিকা কেনো এবং কোন কারণে প্রকাশের উদ্যোগ নেয়া হলো, এমন প্রশ্ন অনেকের মনেই জাগতে পারে। অনেকেই হয়তো ভাববেন, আর দশটা বাংলা কাগজের মতোই হতে যাচ্ছে জমজমাট। কিন্তু না, জমজমাট-এর প্রকাশনা প্রতিষ্ঠান ব্লিটজ পাবলিকেশন্স-এর পক্ষ থেকে বলা হচ্ছে, বাজারে অনেক বাংলা কাগজ আছে একথাটা মাথায় রেখেই জমজমাট-এর পরিকল্পনা সাজানো হয়েছে। ঠিক যেমনিভাবে ষোলবছর আগে প্রকাশ হওয়া ব্লিট মাত্র কয়েক মাসের মধ্যেই বাংলাদেশসহ সারা বিশ্বে সাড়া ফেলে দিয়েছে ঠিক তেমনিভাবেই জমজমাটও চমকে দেবে সবাইকে। এবিষয়ে ব্লিটজ-এর ত্রিপুরা বিষয়ক সম্পাদক এবং ভারতীয় জনতা পার্টির মুখপাত্র প্রসেনজিত চক্রবর্তী বলেন, “ব্লিটজ সম্পাদক এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সাংবাদিক সালাহ উদ্দিন শোয়েব চৌধুরীর কাছে আবদার করে আসছি একটা বাংলা পত্রিকা প্রকাশের। ব্লিটজ প্রকাশের সময় থেকেই আমি এই পত্রিকায় লিখছি। একারনেই পত্রিকাটির সাথে আমার এক ধরনের আত্মার বন্ধন সৃষ্টি হয়ে গেছে। আমি বরাবরই মনে করেছি, ব্লিটজ-এর প্রতিটি লেখায় প্রচন্ড ধার। পত্রিকাটি তো খোলাশা করেই বলে, ঈশ্বর ছাড়া এটি কাউকেই ভয় পায়না। এমন একটা নির্ভীক পত্রিকার যদি বাংলা সহযোগী প্রকাশনা থাকে, তাহলে নিশয় সেটিও একেবারেই ব্লিটজ-এর মতোই হবে”।

তিনি বলেন, “খুব ভালো লাগছে জেনে, এবার ব্লিটজ সহযোগী প্রকাশনা জমজমাট আসছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এটি দু’বাংলার মাঝে একটা শক্তিশালী সেতুবন্ধনের সৃষ্টি করবে। এটি হয়ে উঠবে বাঙ্গালীর কাগজ”।

Blitz’s Editorial Board is responsible for the stories published under this byline. This includes editorials, news stories, letters to the editor, and multimedia features on WeeklyBlitz.net

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More in Press Release

Advertisement

Trending

Newsletter Subscription

Advertisement

Facebook

Advertisement

More…

Latest

Advertisement
To Top